হাত নিয়ে ক্যাপশন - হাত ধরা নিয়ে ক্যাপশন ও কবিতা

 হাত নিয়ে ক্যাপশন সমূহ নিচে তুলে ধরা হবে। আপনি যদি সুন্দর সুন্দর ও আকর্ষণীয়, হাত নিয়ে ক্যাপশন সমূহ দেখতে চান, তাহলে নিম্ন বর্ণিত হাত নিয়ে ক্যাপশন সমূহ দেখে নিতে পারেন। চাইলে আপনি নিম্ন বর্ণিত, হাত নিয়ে ক্যাপশন সমূহ আপনার সংগ্রহে রাখতে পারেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারেন।

পেজ সূচিপত্র: হাত নিয়ে ক্যাপশন - হাত ধরা নিয়ে ক্যাপশন ও কবিতা

হাত নিয়ে ক্যাপশন - হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন

নিচে আকর্ষণীয় সব হাত নিয়ে ক্যাপশন বা হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন, সমূহ উল্লেখ করা হবে।তাই চিত্তাকর্ষক হাত নিয়ে ক্যাপশন বা হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন, সমূহ দেখতে নিচে উল্লেখিত, হাত নিয়ে ক্যাপশন বা হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন সমূহের প্রতি নজর রাখুন। নিচে যে সকল, হাত নিয়ে ক্যাপশন বা হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন সমূহ তুলে ধরা হবে আশা করি এই হাত নিয়ে ক্যাপশন বা হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন সমূহ আপনার ভালো লাগবে। 

যখন আমি পৃথিবী থেকে চির বিদায় গ্রহণ করব তখনও তুমি আমার হাতটি ধরে রাখবে যেন বিদায় বেলা আমার মনে না হয় যে আমি একা। তুমি আমার সাথে সারা জীবন ছিলে, সারা জীবন থাকবে সেই বিশ্বাস যেন বিদায় বেলায় ভেঙ্গে না যায়। 

তুমি যখন আমার পাশে থাকো আমার হাতে হাত রাখো তখন আমার কখনোই মনে হয় না যে আমি একা বা আমার হাত খালি। তুমি আমার পাশে থাকলেই, আমার হাতে হাত রাখলেই আমার সকল চাওয়া পুর্ন হয়ে যায়। 

যখন তুমি আমার হাতে হাত রাখো আঙ্গুলের ফাঁকে আঙ্গুল, তখন পৃথিবীর সবকিছু আমি ভুলে যাই তোমাতে বিলীন হয়ে যাই আর এ কারণেই তোমাকে ভালবাসি ভালবাসতে চাই চিরদিন। 
আরো পড়ুন: মেঘলা আকাশ নিয়ে ক্যাপশন - মেঘলা আকাশ নিয়ে কবিতা
যেদিন তুমি আমার হাতে হাত রেখেছিলে, সেদিন তা হয়তোবা অল্প সময়ের জন্য ছিল কিন্তু সেই স্মৃতি সারা জীবন আমার অন্তরে চিরকাল ধরে থাকবে।

যখন তুমি আমার হাতে হাত রাখো আমার পাশে থাকো তখন আমার আত্মবিশ্বাস বেড়ে যায় এবং আমি নিজে নিজেই চিন্তা করি এই সময় যদি কখনো শেষ না হতো!

সারা দিনের ক্লান্তি ভুলতে শুধু তোমার হাতের স্পর্শই যথেষ্ট।

কখনো কখনো হাতে হাত রাখার জন্য অনুমতির প্রয়োজন হয় না।

যদি ভুলে যাই, তবে মনে করিয়ে দিও। যদি পড়ে যাই, হাত ধরে টেনে নিও।

আমি চাই তোমার হাতে হাত রেখে সারা জীবন পার করতে আমি চাই তোমার হাতে হাত রেখে শেষ বিদায় গ্রহণ করতে। 

আমি কখনোই তোমার হাত ছেড়ে দিতে চাই না, পৃথিবীর সব কিছু ছেড়ে দেয়ার বিনিময়ে হলেও তোমার হাত আঁকড়ে ধরে রাখতে চাই। 

উপরে উল্লেখিত হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন সমূহ আশা করি আপনার ভালো লেগেছে। নিচে হাত নিয়ে কিছু কথা, হাত ধরা নিয়ে ক্যাপশন এবং আলতা হাত নিয়ে ক্যাপশন, সমূহ তুলে ধরা হবে। হাত নিয়ে কবিতা বা সুন্দর হাত নিয়ে কবিতা সমূহ যদি আপনি পড়তে চান তাহলে পুরো আর্টিকেলটি পড়ুন।

হাত ধরা নিয়ে ক্যাপশন - আলতা হাত নিয়ে ক্যাপশন

নিচে আরো বেশ কিছু হাত ধরা নিয়ে ক্যাপশন বা আলতা হাত নিয়ে ক্যাপশন সমূহ উল্লেখ করা হবে।তাই আপনি যদি আরো সুন্দর সুন্দর ও চিত্তাকর্ষক হাত ধরা নিয়ে ক্যাপশন বা আলতা হাত নিয়ে ক্যাপশন  সমূহ দেখতে চান, তাহলে নিম্ন বর্ণিত ,হাত ধরা নিয়ে ক্যাপশন বা আলতা হাত নিয়ে ক্যাপশন সমূহ মনোযোগ সহকারে দেখুন। আশা করি নিচে উল্লেখিত, হাত ধরা নিয়ে ক্যাপশন বা আলতা হাত নিয়ে ক্যাপশন গুলো আপনার ভালো লাগবে। 

আমি যদি একা একা হাঁটতে গিয়ে কখনো হোঁচট খেয়ে পড়ে যাই হাত বাড়িয়ে আমায় বুকে টেনে নিও। 

যখন আমি চিন্তার গভীরে হারিয়ে যাই, যখন দুশ্চিন্তা আমাকে গ্রাস করে, তখন তোমার হাতের পরশ আমার সকল দুশ্চিন্তাকে বিনষ্ট করে শান্তির পরশ দান করে।

তোমার হাতে হাত রেখে আমি যে স্বর্গীয় সুখ লাভ করি তা বোধ হয় অন্য কিছুর সাথে তুলনার যোগ্য নয়।

সারা জীবন আমার হাত ধরে রাখবে। সারা জীবন আমার পাশে থাকবে কখনো ছেড়ে যাবে না। কখনো হারিয়ে যাবে না। 

হতাশাগ্রস্ত অবস্থায় যখন তুমি আমার পাশে দাঁড়াও আমার হাতে হাত রাখো তখন আমার মনে হয় পৃথিবীতে বেঁচে থাকার অবলম্বন রয়েছে আমি একা নই। 

সম্পর্কে পরিপূর্ণতা তখনই আসে যখন হাতে হাত রাখার অনুমতি মেলে। 

যখন তুমি আমার হাত ধরবে তখন, সমস্ত পৃথিবী আমার বিপক্ষে থাকলেও আমি ভালো থাকি।
আরো পড়ুন: বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস
সারাটি দিন অপেক্ষা করি তোমার হাতে স্পর্শ পাওয়ার জন্য।

উপরে যে সকল, হাত ধরা নিয়ে ক্যাপশন বা আলতা হাত নিয়ে ক্যাপশন উল্লেখ করা হয়েছে, আশা করি সেগুলো আপনার ভালো লেগেছে। সেই সাথে উপরে উল্লেখিত, হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন গুলো আশা করি আপনার ভালো লেগেছে। নিচে হাত নিয়ে স্ট্যাটাস, সুন্দর হাত নিয়ে কবিতা বা হাত নিয়ে রোমান্টিক কবিতা, হাত নিয়ে ছন্দ এবং হাত নিয়ে গান তুলে ধরা হবে। সেই সাথে, হাত নিয়ে গল্প তুলে ধরা হবে। 

হাত নিয়ে রোমান্টিক কবিতা - সুন্দর হাত নিয়ে কবিতা

নিচে সব থেকে সেরা, হাত নিয়ে কবিতা বা সুন্দর হাত নিয়ে কবিতা তুলে ধরা হবে। নিচে উল্লেখিত হাত নিয়ে কবিতা বা সুন্দর হাত নিয়ে কবিতা, পড়লে আশা করি আপনার ভালো লাগবে। নিচে উল্লেখিত সুন্দর হাত নিয়ে কবিতাটি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা। তাই নিশ্চয়ই অনুধাবন করতে পারছেন যে, সুন্দর হাত নিয়ে কবিতাটি কতটা গুরুত্বপূর্ণ। যাই হোক চলুন দেখে নেয়া যাক, হাত নিয়ে কবিতা বা সুন্দর হাত নিয়ে কবিতা। 

যখন আমায় হাতে ধরে
    রবীন্দ্রনাথ ঠাকুর

যখন আমায় হাতে ধরে, আদর করে
ডাকলে তুমি আপন পাশে, রাত্রিদিবস ছিলেম ত্রাসে

পাছে তোমার আদর হতে অসাবধানে কিছু হারাই, 
চলতে গিয়ে নিজের পথে
যদি আপন ইচ্ছামতে

কোনো দিকে এক পা বাড়াই,
পাছে বিরাগ-কুশাঙ্কুরের একটি কাঁটা একটু মাড়াই।

মুক্তি, এবার মুক্তি আজি
উঠল বাজি

অনাদরের কঠিন ঘায়ে,
অপমানের ঢাকে ঢোলে সকল নগর সকল গাঁয়ে।

ওরে ছুটি, এবার ছুটি, এই যে আমার হল ছুটি,
ভাঙল আমার মানের খুঁটি,

খসল বেড়ি হাতে পায়ে;
এই যে এবার
দেবার নেবার 
পথ খোলসা ডাইনে বাঁয়ে। ( source: banglarkobita.com)

সুন্দর হাত নিয়ে কবিতা বা হাত নিয়ে রোমান্টিক কবিতা,আশা করি আপনার ভালো লেগেছে। ইতিমধ্যেই উপরে আলতা হাত নিয়ে ক্যাপশন সমূহ তুলে ধরা হয়েছে। নিচে হাত নিয়ে ছন্দ, হাত নিয়ে গান বা হাত নিয়ে রোমান্টিক কবিতা এবং হাত নিয়ে গল্প তুলে ধরা হবে।

হাত নিয়ে কিছু কথা - হাত নিয়ে স্ট্যাটাস

নিচে হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হবে। তাই আপনি যদি আরো কিছু সুন্দর সুন্দর, হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস দেখতে চান তাহলে আর্টিকেলের এই অংশের, স্ট্যাটাস গুলো দেখতে পারেন। আর্টিকেলটির প্রথম দিকে উল্লেখিত, হাত নিয়ে রোমান্টিক ক্যাপশন গুলো আশা করি আপনার ভালো লেগেছে। 

চাইলে আপনি নিম্ন বর্ণিত হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস সমূহ আপনার সংগ্রহ রাখতে পারে। কেননা আপনি যদি, হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস সমূহ আপনার সংগ্রহে রাখেন তাহলে যেকোনো সময় তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন। তো আসুন দেখে নেয়া যাক, হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস সমূহ। 

এই আর্টিকেলটির সবচেয়ে সুন্দর সুন্দর ও গুরুত্বপূর্ণ, হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস সমূহ এই আর্টিকেলের এই অংশটিতে তুলে ধরা হবে। 

তুমি যখন তোমার হাত আমার হাতে স্পর্শ করা ঠিক তখনই আমি পৃথিবীর সবকিছু ভুলে যাই। 

তোমার হাতের পরশে কি আছে তা আমার অজানা। কেন যেন সর্বদাই তোমার হাতের পরশ পেতে ছটফট করে মন। 

হাতে হাত রাখাটা যে কতটা রোমাঞ্চকর তা মন কেবলমাত্র তারাই বুঝতে পারবে যাদের বোধগম্যতা রয়েছে। 

প্রেমের শুরু হাতে হাত রেখেই হয়, আর শেষ বিদায় হাতে হাত রেখেই হয়। 

ভালোবাসা প্রকাশ করার জন্য, হাত সৃষ্টি কর্তার সর্বশ্রেষ্ঠ উপহার। 
আরো পড়ুন: 
তুমি যদি আমার পাশে থাকো আমার হাতে হাত রাখো তাহলে আমি, আমি বিশ্বজয় করতে পারব এই বিশ্বাস আমার আছে। 

তুমি আমার পাশে বসো আমার হাতে হাত রাখো দুঃখ ভুলে যাবো। তুমি আমার সাথে থাকো আমার পাশে হাটো কষ্ট ভুলে যাব।

আশা করি উপরে উল্লেখিত, আলতা হাত নিয়ে ক্যাপশন, হাত নিয়ে কিছু কথা বা হাত নিয়ে স্ট্যাটাস গুলো আপনার ভালো লেগেছে। নিচে হাত নিয়ে ছন্দ বা হাত নিয়ে গান বা হাত নিয়ে রোমান্টিক কবিতা সমূহ তুলে ধরা হবে। সুতরাং, হাত নিয়ে ছন্দ, হাত নিয়ে রোমান্টিক কবিতা বা হাত নিয়ে গান সমূহ দেখতে চাইলে নিচে চোখ রাখুন।

হাত নিয়ে ছন্দ - হাত নিয়ে গান - হাত নিয়ে কবিতা

হাত নিয়ে ছন্দ, হাত নিয়ে রোমান্টিক কবিতা বা হাত নিয়ে গান সমূহ নিচে উল্লেখ করা হবে। আপনি যদি নিম্ন বর্ণিত, হাত নিয়ে ছন্দ বা হাত নিয়ে গান সমূহ দেখতে আগ্রহী হন, তাহলে নিম্নবর্ণিত, হাত নিয়ে ছন্দ বা হাত নিয়ে গান সমূহ আপনার জন্য গুরুত্বপূর্ণ। তো কথা না বাড়িয়ে চলুন দেখে নেই, হাত নিয়ে ছন্দ বা হাত নিয়ে গান সমূহ। 

নগ্ন নির্জন হাত
    জীবনানন্দ দাশ


আবার আকাশে অন্ধকার ঘন হ’য়ে উঠছে,
আলোর রহস্যময়ী সহোদরার মতো এই অন্ধকার।

যে আমাকে চিরদিন ভালোবেসেছে
অথচ যার মুখ আমি কোনোদিন দেখিনি,
সেই নারীর মতো
ফাল্গুন আকাশে অন্ধকার নিবিড় হ’য়ে উঠছে।

মনে হয় কোনো বিলুপ্ত নগরীর কথা
সেই নগরীর এক ধূসর প্রাসাদের রূপ জাগে হৃদয়ে।

ভারতসমুদ্রের তীরে
কিংবা ভূমধ্যসাগরের কিনারে
অথবা টায়ার সিন্ধুর পারে

আজ নেই, কোনো এক নগরী ছিলো একদিন,
কোনো এক প্রাসাদ ছিলো;
মূল্যবান আসবাবে ভরা এক প্রাসাদ:

পারস্য গালিচা, কাশ্মীরী শাল, বেরিন তরঙ্গের নিটোল মুক্তা প্রবাল,
আমার বিলুপ্ত হৃদয়, আমার মৃত চোখ, আমার বিলীন স্বপ্ন আকাঙ্ক্ষা,
আর তুমি নারী
এই সব ছিলো সেই জগতে একদিন।  (source: banglarkobita.com)

উপরে বর্ণিত হাত নিয়ে রোমান্টিক কবিতা, হাত নিয়ে রোমান্টিক কবিতা, হাত ধরা নিয়ে ক্যাপশন, আলতা হাত নিয়ে ক্যাপশন, হাত নিয়ে ছন্দ বা হাত নিয়ে গান সমূহ আশা করি আপনার ভালো লেগেছে। নিচে হাত নিয়ে গল্প তুলে ধরা হবে। 

হাত নিয়ে গল্প

হাত নিয়ে গল্প অনেক রয়েছে। আপনি যদি, হাত নিয়ে গল্প গল্প পড়তে চান তাহলে, বই কিনে পড়তে পারেন। অথবা যদি আপনি বই না ক্রয় করে, হাত নিয়ে গল্প পড়তে চান তাহলে অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা হাত নিয়ে গল্প সমূহের পিডিএফ বই ডাউনলোড করে পড়তে পারেন। এতে করে আপনার টাকা খরচ হবে না। টাকা খরচ না করেই আপনি হাত নিয়ে গল্প পড়তে পারবেন। ১৬৪১৩
শেষ কথাঃহাত নিয়ে ক্যাপশন - হাত ধরা নিয়ে ক্যাপশন ও কবিতা 
এই আর্টিকেলটি মূলত হাত ধরা নিয়ে ক্যাপশন ও হাত ধরা নিয়ে কবিতা সমূহ লেখা আছে। আপনারা যারা হাত নিয়ে ক্যাপশন ও হাত ধরা নিয়ে ক্যাপশন পড়তে যাচ্ছেন তারাই আর্টিকেলটি পড়তে পারেন এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করো আর আরো কিছু জানার থাকলে তা কমেন্ট করে জানিয়ে দিন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪