তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ পড়ুন

আপনি কি তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ দেখতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকে আমি আলোচনা করব তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ নিয়ে। তো বন্ধুরা তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ জানতে আমাদের সাথে শেষ পর্যন্ত থাকুন। 

তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ ছাড়াও আরও জানতে পারবেন তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের দোয়া অডিও, তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে, তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ, তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয়, তারাবির নামাজের আরবি নিয়ত সম্পর্কে। চলুন তাহলে তারাবির নামাজের দোয়া অডিও, তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে সম্পর্কে বিস্তারিত দেখে নিই।

পেজ কনটেন্ট সূচিপত্র: তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ  

তারাবির নামাজের দোয়া ছবি। তারাবির নামাজের দোয়া অডিও

রমজান আসতে আর খুব বেশি একটা দেরি নেই। রমজান মাসে মুমিন ব্যক্তিরা তারাবির নামাজের মাধ্যমে অনেক সওয়াব অর্জন করতে পারে এবং পূর্বের গুনাহ গুলো ক্ষমা পাওয়ার সুযোগ পায়। তাই এখন ই সময় তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে, তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ, তারাবির নামাজের আরবি নিয়ত, তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ গুলো শেখার এবং তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় এবং তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ জানার। 

এই আর্টিকেলের মাধ্যমে আপনি তারাবির নামাজের দোয়া ছবি ও তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে জানতে পারবেন। আপনারা অনেকেই তারাবির নামাজের দোয়া ছবি ও তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে জানতে চেয়েছেন। যারা তারাবির নামাজের দোয়া ছবি ও তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে জানতে চেয়েছেন তারা এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

আশা করি আপনি তারাবির নামাজের দোয়া ছবি  ও তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে জানতে পেরেছেন। তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের দোয়া অডিও ছাড়াও পরবর্তী ধাপগুলোতে আপনাকে আরো জানানো হবে তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে, তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ, তারাবির নামাজের আরবি নিয়ত, তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ সম্বন্ধে।

তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে

তারাবির নামাজ  দুই দুই রাকাত করে পড়তে হয়। এই নামাজ ৪ রাকাত পড়ার পর কিছুক্ষণ বিশ্রাম নিতে হয়। এই বিশ্রামের সময়টুকুতে দোয়া দরুদ ও জিকির পড়া হয়। এই সময় একটি দোয়া পড়তে হয়। এই ধাপে আপনি জানতে পারবেন তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে উচ্চারণ সহ। 

তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে যারা জানতে চেয়েছেন তারা তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে এখান থেকে দেখে নিন। এছাড়াও তারাবির নামাজের দোয়া ছবি ও তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে আরো আগেই বলেছি। তারাবির নামাজের দোয়া ছবি ও তারাবির নামাজের দোয়া অডিও দেখতে উপরের দিকে যান। চলুন তাহলে আর দেরি না করে দেখে নেয়া যাক তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে। তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে: 

দোয়া

 سُبْحانَ ذِي الْمُلْكِ وَالْمَلَكُوتِ سُبْحانَ ذِي الْعِزَّةِ وَالْعَظْمَةِ وَالْهَيْبَةِ وَالْقُدْرَةِ وَالْكِبْرِيَاءِ وَالْجَبَرُوْتِ سُبْحَانَ الْمَلِكِ الْحَيِّ الَّذِيْ لَا يَنَامُ وَلَا يَمُوْتُ اَبَدًا اَبَدَ سُبُّوْحٌ قُدُّوْسٌ رَبُّنا وَرَبُّ المْلائِكَةِ وَالرُّوْحِ  

উচ্চারণ: সুবহানা জিল মুলকি ওয়াল মালাকুতি, সুবহানা জিল ইজ্যাতি ওয়াল আঝমাতি ওয়াল হায় বতি ওয়াল কুদরাতি ওয়াল কিবরিয়ায়ি ওয়াল ঝাবারুতি। সুবহানাল মালিকিল হাইয়িল্যাজি লা ইয়ানামু ওয়া লা ইয়ামুত আবাদান আবাদ। সুব্বুহুন কুদ্দুসুন রাব্বুনা ওয়া রাব্বুল মালাইকাতি ওয়ারুহ। 

মোনাজাত  

اَللَهُمَّ اِنَّا نَسْئَالُكَ الْجَنَّةَ وَ نَعُوْذُبِكَ مِنَ النَّارِ يَا خَالِقَ الْجَنَّةَ وَالنَّارِ- بِرَحْمَتِكَ يَاعَزِيْزُ يَا غَفَّارُ يَا كَرِيْمُ يَا سَتَّارُ يَا رَحِيْمُ يَاجَبَّارُ يَاخَالِقُ يَابَارُّ - اَللَّهُمَّ اَجِرْنَا مِنَ النَّارِ يَا مُجِيْرُ يَا مُجِيْرُ يَا مُجِيْرُ- بِرَحْمَتِكَ يَا اَرْحَمَ الرَّحِمِيْنَ 

আল্লাহুমা ইন্না নাসআলুকাল জান্নাতা ওয়া নাউজুবিকা মিনান্নার। ইয়া খালিকাল জান্নাতি ওয়ান্নার। বিরাহমাতিকা ইয়া আঝুঝু ইয়া গাফফার ইয়া কারিমু ইয়া সাত্তার ইয়া রাহিমু ইয়া সাত্তার ইয়া রাহিমু ইয়া ঝাব্বার, ইয়া খালিকু ইয়া বারু। আল্লাহুম্মা আজিরনা মিনান্নার। ইয়া মুঝিরু, ইয়া মুঝিরু, ইয়া মুঝির। বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমিন।   

তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে আপনাকে বলা হয়েছে। তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে আপনি হয়তো জানতে পেরেছেন। তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে না বুঝলে আবার পড়ুন। পরবর্তীতে আরও জানতে পারবেন। তারাবির নামাজের আরবি নিয়ত দেখতে আমাদের সাথেই থাকুন। 

তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ 

তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ এখন বলা হবে। তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ যদি কেউ জানতে চান তাহলে নিম্ন দেখে নিন।  তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ অনেকেই জানেন না। চলুন তাহলে তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ দেখে নেয়া যাক।  তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ: 

আল্লাহ তায়ালা পবিত্রময় সম্রাজ্য ও মহত্তের মালিক। তিনি পবিত্রময় সম্মান মহত্ত ও প্রতিপত্তিশীল সত্তা। ক্ষমতাবান, গৌরবময় ও প্রতাপশালী তিনি পবিত্রময় ও রাজাধিরাজ যিনি চিরনজিব কখনও ঘুমায় ও  চির মৃত্যুহীন সত্তা। তিনি পবিত্রময় ও বরকতময় আমাদের প্রতিপালক, ফেরেশতাকুল এবং জিবরাইল আ: এর প্রতিপালক। এরপর আরও বলবো তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয়। তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় তা জানতে আমাদের সাথেই থাকুন। 

তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় এবং তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ

তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় এবং তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ লিখে যাঁরা গুগলে সার্চ দিচ্ছেন তাদেরকে এখন আমি বলবো তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় এবং তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ।  

তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় প্রশ্নটির উত্তর আমি আগেই বলেছি। এই আর্টিকেলের শুরুর দিকে  বলেছিলাম তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয়। তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় প্রশ্নটির উত্তর হল তারাবির নামাজে চার রাকাতের পড়ে যে বিশ্রামের সময়টুকু নেওয়া হয় সেই সময়ে এই দোয়া টি পড়তে হবে। 

আবার যারা তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ জানতে চেয়েছিলেন তাদেরকে আমি পূর্বের ধাপে বলে দিয়েছি। তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ জানতে ওপরের দিকে যান। এছাড়াও আপনাকে আরও বলা হয়েছে তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের দোয়া অডিও সম্পর্কে।  তারাবির নামাজের দোয়া ছবি, ও তারাবির নামাজের দোয়া অডিও গুলো দেখতে উপরের দিকে যান।    

আশাকরি তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় তা আপনি বুঝতে পেরেছেন। তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয় তা না বুঝলে আবার পড়ুন। 

তারাবির নামাজের আরবি নিয়ত। তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ

তারাবির নামাজ পড়ার জন্য তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ জানা খুব ই জরুরি। তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ জানলে আপনি তারাবির নামাজ পড়তে পারবেন।  

রমজান মাস আসার আগেই তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ জেনে রাখা ভালো। চলুন তাহলে তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ দেখে নিই। তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ। 

প্রথমে আমি তারাবির নামাজের আরবি নিয়ত দেখাবো এরপর দেখাবো তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ। 

তারাবির নামাজের আরবি নিয়ত  

نويت ان اصلى لله تعالى ركعتى صلوة التراويح سنة رسول الله تعالى متوجها الى جهة الكعبة الشريفة الله اكبر 

তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ 

নাওয়াইতুয়ান উসালিল্লাহি তায়ালা রাকাআতাই সালাতিত তারাবিহ সুন্নাতু রাসুলিল্লাহি তায়ালা ( যদি জামআতের সাথে নামাজ পড়া হয় তাহলে এখানে ইকতাদাইতু বি হাজাল ইমাম বলতে হবে) মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারীফাতি আল্লাহু আকবর। 

তারাবির নামাজের আরবি নিয়ত ও তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ আপনি হয়তো জানতে পেরেছেন।  তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ টি না বুঝলে আবার পড়ুন। 

শেষ কথা: তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ পড়ুন  

আশা করি পোস্টটি পড়ে আপনি বুঝতে পেরেছেন তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ, তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের দোয়া অডিও, তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে, তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ, তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয়, তারাবির নামাজের আরবি নিয়ত সম্পর্কে। 

পোস্ট টি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন যাতে তারাও তারাবির নামাজের দোয়া কখন পড়তে হয়, তারাবির নামাজের দোয়া অডিও, তারাবির নামাজের দোয়া ছবি, তারাবির নামাজের নিয়ত বাংলা উচ্চারণ, তারাবির নামাজের আরবি নিয়ত, তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।  এত সময় ধরে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে এই পর্যন্তই। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪